Jio recharge 5g plane :- জুলাইয়ের 3 তারিখ থেকেই বন্ধ jio সিমের সস্তা প্ল্যানগুলি ! চিন্তায় পড়ল গ্রাহকরা …

Jio recharge 5g plane :-  রাত 12 টার পর থেকে অর্থাৎ আগামীকাল 3 জুলাই jio রিচার্জ  প্ল্যানগুলির  মূল্য বৃদ্ধি হবে । বিশেষত ব্যবহারকারী জনপ্রিয় দুটি রিচার্জ প্ল্যান বাতিল করে প্রিপেইড প্ল্যানে পরিণত করে দামবৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছেন জিও কোম্পানি । এই Prepain Plane পাশাপাশি থাকছে পোস্টপ্যাড প্ল্যান গুলিও । তাই আগামীকাল 3 জুলাই 2024 থেকে জিওর সস্তা প্ল্যানগুলি বাতিল করে নূন্যতম 5G রিচার্জ প্লানের তালিকা বাস্তবায়িত করেছে Reliance jio infocom । এর ফলে ইউজাররা দৈনিক 2GB অথবা এর ঊর্ধ্বে প্ল্যান গুলির সাথে  unlimited data ও internet পরিষেবা উপভোগ করতে পারবে । দাম বৃদ্ধি সম্পর্কিত সকল প্রকার কারণ গুলির বিবরণ নিচে আলোচনা করা হলো ।

  আগামীকাল থেকে জিও রিচার্জ প্ল্যান গুলির মূল্য বৃদ্ধি হওয়ায় সাধারণ পাবলিকের চিন্তা বেড়ে গিয়েছে । গ্রাহকদের নিজস্ব সিমের পরিষেবা চালিত  রাখার জন্য এবার থেকে মোটা টাকা খরচ করতে হবে । Jio company মালিক মুকেশ আম্বানি এর আগের জিও রিচার্জ এর সস্তা দুটি প্রিপেইড প্ল্যান বন্ধ করার পাশাপাশি আগামীকাল থেকে পোস্টপ্যাড প্ল্যানগুলির দাম বৃদ্ধি করার নির্দেশ দেন ।

*এক নজরে :- ক্লাস 12 এর অয়ন মহাকাশ গবেষণায় এক নতুন দিগন্ত নিয়ে এলো , তার কেরামতিতে অবাক সারা বিশ্ব …

*কোন জনপ্রিয় প্ল্যান দুটি বাতিল করা হলো ?

  বর্তমানে সস্তায় জিও কোম্পানির জনপ্রিয় রিচার্জ প্ল্যান দুটি হল – 395 ও 1559 টাকা । পাশাপাশি আনলিমিটেড 5G ডেটা পরিষেবাও উপলব্ধ আছে । রিচার্জ প্ল্যান দুটির মধ্যে একটির মেয়াদ 84 দিন যার মূল্য 395 টাকা এবং অপর সিমটির মেয়াদ 336 দিন যার মূল্য 1559 টাকা । জিও কোম্পানির এই সস্তা পরিষেবার জন্যই ভারতের সকল মধ্যবিত্ত জনসাধারণের কাছে এই সস্তা রিচার্জ প্ল্যানটি খুবই জনপ্রিয় ও গ্রহণযোগ্য । তার কারণ স্বল্প খরচেই এক দীর্ঘস্থায়ী পরিষেবা উপভোগ করা যায় । পাশাপাশি এই প্ল্যানগুলিতে আনলিমিটেড ইন্টারনেট ও আনলিমিটেড কলের সুবিধাও রয়েছে ।

*আরও পড়ুন :- হায়দ্রাবাদে আরও এক নতুন রেস্টুরেন্ট খুললেন বিরাট কোহলি ! হোটেলের রেসিপি লোকেদের নজর কাড়বে …

*এই রিচার্জ প্লেনগুলি বন্ধ হওয়ার কারণ কি ?

  কোম্পানি সূত্রে জানা গিয়েছে , কোম্পানির ইউজারদের গড়ে আয় বৃদ্ধির জন্য রিচার্জ বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছেন । এই কারণেই সকলের জনপ্রিয় সস্তা প্ল্যান দুটি বন্ধ করা হয়েছে । জিও রিচার্জের বর্তমানে সবচেয়ে সস্তা প্লেনটি যথাক্রমে 155 টাকা । যেটি আগামী 3 জুলাই থেকে 22 শতাংশ হারে বৃদ্ধি পেয়ে এর মূল্য দ্বারায় 289 টাকা । তবে এই প্ল্যানে আনলিমিটেড 5G ডেটা পরিষেবা উপলব্ধ থাকবে না । তাই যদি কেউ আনলিমিটেড 5G পরিষেবা উপভোগ করতে ইচ্ছুক থাকেন তাহলে তাকে 2GB প্ল্যান ও তার ঊর্ধের প্ল্যান গুলিকে রিচার্জ করতে হবে ।

  যেটির মূল্য বর্তমানে 299 টাকা । যার মূল্য আগামীকাল থেকে বেড়ে গিয়ে 349 টাকা হয়ে যাবে । 479 টাকার প্ল্যান যা বেড়ে গিয়ে 579 হচ্ছে । এছাড়া বাৎসরিক 2999 টাকার প্ল্যান বেড়ে গিয়ে আগামীকাল থেকে 3599 টাকা হতে চলেছে ।

  তবে 3 জুলাই থেকে জিওর সবচেয়ে সস্তা প্ল্যান অর্থাৎ 189 টাকায় 1 মাসে কেবলমাত্র unlimited call , 100 SMS ও 2GB ডেটার প্লান । এরপর বিভিন্ন সস্তা প্ল্যান রয়েছে যেখানে , 399 টাকার রিচার্জ প্ল্যানে রয়েছে 1 মাসের unlimited call , 6 মাস Amazon prime subscription এবং দৈনিক 100 SMS ও 1.5GB ডেটার পরিষেবা । এছাড়াও 3599 টাকার রিচার্জ প্ল্যানে রয়েছে (বাৎসরিক) unlimited call , দৈনিক 100 SMS ও 2.5 GB ডেটার সুবিধা । এছাড়াও জিও কোম্পানির ন্যূনতম  jio safe নামক ন্যূনতম এক পরিষেবা প্রধান করতে চলেছে যেটি jio translation এর ভূমিকা পালন করবে । যেটির নাম [ AI ] । এর মাধ্যমে মৌখিকভাবে কার্যকারিতায় সাহায্য করবে মোবাইলের SMS , voice call , internet মাধ্যম সহ সকল প্রকার পরিষেবা গুলিকে ।

2024 এর 3 জুলাই অর্থাৎ আগামীকাল থেকে jio সহ airtel ফোন কোম্পানি গুলি বাড়তি আয়ের পরিকল্পনাটি বাস্তবায়িত করছে । এই কোম্পানির পাশাপাশি আগামী 4 জুলাই থেকে Vodafone , idea SIM কোম্পানিগুলিও  prepaid , postpaid ও data aad যুক্ত ভাউচার পরিষেবা গুলির মূল্য বৃদ্ধি করবে বলে জানিয়েছেন । 

Please enable JavaScript in your browser to complete this form.
Name

 

2 thoughts on “Jio recharge 5g plane :- জুলাইয়ের 3 তারিখ থেকেই বন্ধ jio সিমের সস্তা প্ল্যানগুলি ! চিন্তায় পড়ল গ্রাহকরা …”

  1. Pingback: BSNL Network Service :- Airtel, Vodafone কে পিছিয়ে ক্রমশ অগ্রগতির পথে এগিয়ে BSNL ! দেশে 10000 টি 4G ও 5G টাওয়ার উপস্থাপন করা হচ্ছে

  2. Pingback: Jio New Plane :- jio নিয়ে এল দৈনিক 1.5 GB ডেটার সাথে 31 দিনের ন্যূনতম ভ্যালিডিটি সম্পন্ন প্ল্যান ! বিস্তারিত জানত

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top