BSNL Network :- Airtel, Vodafone কে পিছিয়ে ক্রমশ অগ্রগতির পথে এগিয়ে BSNL ! দেশে 10,000 টি 4G ও 5G টাওয়ার উপস্থাপন করা হচ্ছে !

BSNL 4G & 5G Network :- বর্তমান ভারতে BSNL Network ক্রমশ নিজেদের জমি শক্ত করে চলেছে । ভারতের বিভিন্ন রাজ্যে এই সিমের গ্রাহক সংখ্যা 4 লক্ষেরও উর্ধ্বে পেরিয়ে গেছে । বর্তমানে এই টেলিকম সংস্থা 4G নেটওয়ার্কের উপর বেশি গুরুত্ব দেওয়ার পাশাপাশি 5G এর দ্রুততম পরিষেবা চালু নিয়ে নানান ধরনের আলোচনা চলছে ।

১.৫. ভারতের বিএসএনএল নেটওয়ার্ক গুলি জুলাই পর্যন্ত পূর্বের বছরগুলিতে সমগ্র ভারতে মোট 3500 টি 4G টাওয়ার ছিল । তবে বর্তমানে এই সিমের গ্রাহক সংখ্যা বৃদ্ধি হওয়ায় দেশে আরও 10,000 টি নূন্যতম টাওয়ার উপস্থাপন করা হবে । ফলে ভারতের রাজ্যগুলিতে এই 10,000 টি টাওয়ার উপস্থাপন করায় গ্রাহকরা 4G নেটওয়ার্ক পরিষেবা আরও ভালোভাবে উপভোগ করতে পারবে বলে আশা করেছে BSNL Network সার্ভিস সংস্থাগুলি ।

২.৫. দেশে Airtel, Vodafone, idea কে পাল্লা দিতে BSNL টেলিকম সার্ভিসের সংস্থাগুলি ক্রমশ জমির ভিটিগুলিকে শক্ত করছে । দেশে 4G পরিষেবা নিয়ে সংস্থাগুলি নানা ধরনের উপক্রমের পাশাপাশি 5G পরিষেবা নিয়েও নানান ধরনের জল্পনা কল্পনা তৈরি হয়েছে । গত 3 জুলাই থেকে Airtel, jio, Vodafone ও Idea সিমে রিচার্জগুলি ক্রমশ বৃদ্ধি হয়েছে । তাই BSNL টেলিকম সার্ভিসের রিচার্জগুলি অপরিবর্তিতভাবেই রাখা হয়েছে ।

*এক নজরে :- জুলাইয়ের 3 তারিখ থেকেই বন্ধ jio সিমের সস্তা প্ল্যানগুলি ! চিন্তায় পড়ল গ্রাহকরা …

৩.৫. এদিন BSNL [ Bharat Sanchar Nigam limited ] X হ্যান্ডেলে 10000 টি 4G টাওয়ার পরিষেবা উপস্থাপন করার বিষয়টিকে নিয়ে পোস্ট করেছিলেন । এছাড়াও এই টেলিকম সংস্থাগুলির প্রতিবেদনে বলা হয়েছিল ভারতের বিভিন্ন – পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডের রাজ্যগুলিতে দ্রুততম 4G নেটওয়ার্ক পরিষেবার পরিকাঠামো গুলি তৈরি করা হয়েছে । আনুমানিক এই রাজ্যগুলিতে 4G গ্রাহকদের সংখ্যা প্রায় 4 লক্ষ্যেরও বেশি অতিক্রম করেছে ।

৪.৫. Airtel, Vodafone, idea র সংস্থাগুলি দেশের বিভিন্ন এলাকায় 5G পরিষেবা প্রদানের সক্ষম হলেও BSNL টেলিকম সংস্থাগুলি এখনো পর্যন্ত 5G পরিষেবা প্রদানে অব্যাহত হয় । তবে 5G পরিষেবা প্রদানের জন্য এই সংস্থাটি বিশেষভাবে জোর দিয়েছে । তবে BSNL টেলিকম পরিষেবার Head Office সূত্রে জানিয়েছেন , ভারতের বিভিন্ন রাজ্যসভার গ্রামাঞ্চলগুলিতে 4G পরিষেবা পুরোপুরি  চালু হলেই 5G পরিষেবা নিয়ে কাজ করা চালু  হবে |

*আরও পড়ুন :- শিয়ালদহ স্টেশনের স্থানীয় রেল যাত্রীবাহীদের জন্য নতুন পরিষেবা চালু করা হয়েছে …

৫.৫. এর পাশাপাশি ভারত সঞ্চার নিগম লিমিটেড সংস্থাগুলি দেশের বিভিন্ন রাজ্যের গ্রামাঞ্চলগুলিতেও 4G পরিষেবা প্রদানের ও বিশেষভাবে নজর দিয়েছে । এমনকি যে সমস্ত গ্রাহকরা 2G, 3G পুরাতন পরিষেবায় ভুক্তভোগী তাদেরকেও 4G পরিষেবা প্রদানের জন্য চেষ্টা চালাচ্ছে এই সংস্থা । এই সব ধরনের সুবিধা গুলো পরিকল্পনা গুলি বাস্তবায়নের জন্য বর্তমানে BSNL টেলিকম সার্ভিসের সংস্থা কর্মীরা বিশেষভাবে নজর দিয়েছেন ।

Please enable JavaScript in your browser to complete this form.
Name

1 thought on “BSNL Network :- Airtel, Vodafone কে পিছিয়ে ক্রমশ অগ্রগতির পথে এগিয়ে BSNL ! দেশে 10,000 টি 4G ও 5G টাওয়ার উপস্থাপন করা হচ্ছে !”

  1. Pingback: BSNL Network Updates :- রাতের ঘুম উড়ল আম্বানির ! আম্বানিকে টেক্কা দিতে BSNL দারুন সুবিধা নিয়ে আসলো ! -

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top